তবে কি সত্যিই ফ্ল্যাগসিপ কিলার ? আজ লঞ্চ হল Realme X3 এবং X3 SuperZoom : কেমন হল তবে....

            রিয়েলমির "ডেয়ার টু লিপ" এই ট্যাগলাইনের কথা কি তাহলে সত্য ? এটি প্রতিষ্ঠার পর থেকে গত কয়েক বছর ধরে কম দামে ভালো ফোন লঞ্চ করার কাজে ঝাঁপিয়ে পড়েছে।  এন্ট্রি-লেভেল এবং বাজেট সিরিজে একের পর এক ফোন এনে বাজারে যথেষ্ট সুনাম অর্জন করেছে । রিয়েলমি তার প্রথম সত্যিকারের ফ্ল্যাগশিপ - রিয়েলমি এক্স ২ প্রো  গত বছর , তার প্রথম ৫ জি-সক্ষম বৈপ্লবিক ডিভাইস - রিয়েলমে এক্স ৫০ প্রো  এই বছরের শুরুতে লঞ্চ করেছিল ।  এখন, রিয়েলমি তার এই ফ্ল্যাগসিপ কিলার সিরিজে আরও একটি ডিভাইস যুক্ত করেছে : রিয়েলমি এক্স ৩ সুপারজুম এবং রিয়েলমি এক্স 3 , যা আজ লঞ্চ করা হয়েছে। 

     
   রিয়েলমি এক্স ৩ এবং এক্স ৩ সুপারজুম প্রায় একই ।  স্ন্যাপড্রাগন ৮৬৫ মোবাইল এসওসিতে  ৫-জি সাপোর্টের সাথে যুক্ত অতিরিক্ত ব্যয় এড়াতে রিয়েলমি গত বছরের স্ন্যাপড্রাগন ৮৫৫+ মোবাইল এসওসি কে বেছে নিয়েছে কোম্পানিটি তাদের এই এক্স ৩ সিরিজটির জন্য । রিয়েলমি এক্স ৩ তে ৬ জিবি / ১২৮ জিবি এবং ৮ জিবি / ১২৮ জিবি ভেরিয়েন্ট রয়েছে এবং এক্স ৩ সুপারজুমে ৮ জিবি / ১২৮ জিবি এবং ১২ জিবি / ২৫৬ জিবি বিকল্পগুলি আছে ।

        রিয়েলমি এক্স 3 সুপারজুমের সবচেয়ে বড়ো হাইলাইট হল এর পেরিস্কোপিক জুম টেলিফোটো ক্যামেরা যা ৫ এক্স অপটিকাল এবং ৬০ এক্স পর্যন্ত ডিজিটাল জুম করতে সক্ষম ।  হুয়াওয়ে পি ৩০ প্রো এবং ওপপো রেনো ১০ এক্স এর মতো স্মার্টফোনগুলি এই ঘুমের প্রযুক্তিটি জনপ্রিয় করার পরে, স্যামসাং এই পেরিস্কোপিক ক্যামেরাগুলির ব্যাপক উত্পাদন শুরু করেছিল এবং রিয়েলমি এদের মধ্যে একটি হয়তো ব্যবহার করেছে ।  এই পেরিস্কোপিক ক্যামেরাটি ওআইএসের সাথেও আসে ।

        রিয়েলমি এক্স ৩ ফোনটিতে পেরিস্কোপিক ক্যামেরাটি ২ এক্স পর্যন্ত অপটিক্যাল জুম করতে পারে যেখানে সুপারজুমের ক্ষেত্রে ৫ এক্স অপটিক্যাল জুম করতে সক্ষম । তাছাড়া অন্যান্য ক্যামেরা উভয় ডিভাইসের জন্য একই : একটি ৬৪ এমপি স্যামসাং জিডব্লিউ ১ মেন ক্যামেরা যা রিয়েলমি এক্সটি থেকে প্রতিটি মিড-রেঞ্জ এবং প্রিমিয়াম ডিভাইসগুলিতে ব্যবহার করে আসছে একটি ৮ এমপি ওয়াইড-এঙ্গেল ক্যামেরা এবং একটি ২ এমপি ম্যাক্রো ক্যামেরা রয়েছে। 

      রিয়েলমি নাইট ফটোগ্রাফির উপর বিশেষ জোর দেওয়ার সাথে সাথে বেশ কয়েকটি আকর্ষণীয় ক্যামেরা ফিচার্স যুক্ত করেছে এবার ।  সংস্থাটি কম আলোর দৃশ্যের জন্য সুপার নাইটস্কেপ, আরও কম হালকা আলোর জন্য আল্ট্রা নাইটস্কেপ, অত্যন্ত স্বল্প-হালকা আলোর পরিস্থিতিতে দীর্ঘ এক্সপোজার শটগুলির জন্য একটি ট্রাইপড মোড, গুগল ক্যামেরার অ্যাস্ট্রোফোটোগ্রাফি বৈশিষ্ট্যের অনুরূপ স্টেরি মোড এবং শেষপর্যন্ত প্রো নাইটস্কেপ যা বিশেষভাবে রাতের জন্য একটি ম্যানুয়াল প্রো মোড ।

        দুর্ভাগ্যজনক এখানে কোনো অ্যামোলেড ডিসপ্লে থাকছে না । রিয়েলমি এক্স ৩ তে দুটি সেলফি ক্যামেরার জন্য ডুয়াল-হোল-পাঞ্চ কাটআউট সহ একটি ফুল এইচডি + এলসিডি ডিসপ্লে রয়েছে । তাছাড়াও এটি ১২০ হার্জ রিফ্রেশ রেট সাপোর্ট করে ।  এই ১২০ হার্জ প্যানেলটি হিটম্যান জিও, ডেড ট্রিগার ২, আল্টোস অ্যাডভেঞ্চার, মর্টাল কোম্ব্যাট, টেম্পল রান ইত্যাদি বিভিন্ন জনপ্রিয় গেমগুলি হাই রিফ্রেশে গেমিং সমর্থন করবে ।


 উভয় ডিভাইসে ৪২০০ এমএএইচ ব্যাটারি রয়েছে এবং রিয়েলমির ডার্ট ৩.০  ৩০ ওয়াটের ফাস্ট চার্জিং সমর্থন করে।  সংস্থাটি দাবি করেছে যে এটি ব্যাটারিকে এক ঘন্টারও কম সময়ের মধ্যে পুরোপুরি চার্জ করে দেবে।

 সফ্টওয়্যারের ক্ষেত্রে, অ্যান্ড্রয়েড ১০ এর ভিত্তিতে রিয়েলমি ইউআই এ এই ডিভাইসগুলি চলবে ।  রিয়েলমি এক্স ৫০ প্রো এর জন্য অ্যান্ড্রয়েড ১১ বিটা ইতিমধ্যে ঘোষণা করা হয়েছে , তো এক্স ৩ সিরিজটি এই বছরের শেষের দিকে বা আগামী বছরের শুরুতে অ্যান্ড্রয়েড ১১ আপডেট পেতে পারে ।

          দাম  : রিয়েলমি এক্স থ্রি ভারতে দুটি ভেরিয়েন্টে উপলব্ধ হবে এবং এর দাম নীচে দেওয়া হল :

 ৬ জিবি + ১২৮ জিবি - ২৪৯৯৯  (~ ৩৩০$)
 ৮ জিবি + ১২৮ জিবি - ২৫৯৯৯  (~ ৩৪৫ $)

 অন্যদিকে, রিয়েলমি এক্স থ্রি সুপারজুমও দুটি ভেরিয়েন্টে আসবে , এর দাম নীচে দেওয়া হল :

 ৮ জিবি + ১২৮ জিবি -, ২৭৯৯৯ (৩৭০$)
 ১২ জিবি + ২৫৬ জিবি - ৩২৯৯৯  (৪৩৫$)
 ডিভাইসগুলি ফ্লিপকার্ট এবং রিয়েলমির অনলাইন স্টোরের মাধ্যমে পাওয়া যাবে এবং প্রথম ফ্ল্যাশ সেল ৩০ জুন দুপুর বারোটা থেকে শুরু হবে ।



রিয়েলমি এক্স থ্রি  এবং এক্স থ্রি সুপারজুম স্পেসিফিকেশন
 
 মাত্রা এবং ওজন
 ১৬৩.৮ x ৭৫.৮ x ৮.৯ মিমি  এবং  ওজন ২০২ গ্রাম 

 ডিসপ্লে 
 ৬.৬ ইঞ্চি ডুয়াল-হোল-পাঞ্চ এফএইচডি + এলসিডি
 ১০৮০ x ২৪০০  ১২০ হার্জ , ২০:৯ অ্যাসপেক্ট রেটিও 
 গরিলা গ্লাস ৫
 
এসওসি
 কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫+
 অ্যাড্রেনো ৬৪০
 
র‌্যাম এবং স্টোরেজ রিয়েলমে এক্স থ্রি :
 ৬ + ১২৮ জিবি
 ৮+ ১২৮ জিবি

রিয়েলমি এক্স থ্রি সুপারজুম  :

 ৮ জিবি + ১২৮ জিবি
 ১২ জিবি + ২৫৬ জিবি
 
স্টোরেজ টাইপ
 ইউএফএস ৩.০ + টার্বো রাইট + হোস্ট পারফরম্যান্স বুস্টার (এইচপিবি)
 
ব্যাটারি
৪২০০ এমএএইচ
 ৩০ ওয়াটের ডার্ট ৩.০ ফাস্ট চার্জার 
 
ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সাইড-মাউন্টেড

রিয়ার ক্যামেরা
 ৬৪ এমপি স্যামসাং আইসোকেল জিডাব্লু ১ প্রধান সেন্সর, এফ / ১.৮
 ৮ এমপি ১১৯ ° ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, এফ /২.৩
 
টেলিফোটো
 রিয়েলমি এক্স থ্রি : ১২ এমপি ২ এক্স  টেলিফোটো, এফ / ২.৫
 রিয়েলমে এক্স থ্রি সুপালজুম  : ৮ এমপি ৫ এক্স পেরিস্কোপিক টেলিফোটো, এফ / ৩.৪
 ২ এমপি ম্যাক্রো ক্যামেরা, এফ / ২.৪
 
সামনের ক্যামেরা
 রিয়েলমি এক্স থ্রি সুপারজুম: 32 এমপি সোনি আইএমএক্স ৬১৬ , এফ / ২.৫
 রিয়েলমি এক্স থ্রি : ১৬ এমপি সোনি আইএমএক্স ৪৭১, এফ / ২.০
 ৮ এমপি ১০৫ ° ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, এফ / ২.২
 
অপারেটিং সিস্টেম 
অ্যান্ড্রয়েড 10 এর ওপর রিয়েলমি ইউআই 


টেলিগ্রাম এ যথাসময়ে আপডেট থাকতে এই লিঙ্কে ক্লিক করুন প্লিজ





  ।।  তথ্যটি  ভালো  লাগলে  মন  থেকে  একটা  কমেন্ট  করুন  এবং  বন্ধুদের  সাথে  অবশ্যই  শেয়ার  করুন  ।।👊👊


মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

মনে এখনও কিছু খটকা ঠেকছে ?
তো আর দেরি কেন,করে দিন এক্ষুণি একটা কমেন্ট

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

লঞ্চ হল Huawei Mate 40,Mate 40 pro,Mate 40 pro plus,থাকছে 5nm এর প্রসেসর,অকল্পনীয় ক্যামেরা : খুঁটিনাটি সবকিছুই জেনে নিন

এবার টিভিও,জলের দরে OnePlus নিয়ে এল একগুচ্ছ টিভি : জেনে নিন সব ফিচার্স-দাম

কনফার্ম হল iPhone 12 series এর battery,শুনলে অবাক হয়ে যাবেন......