লঞ্চ হল Huawei Mate 40,Mate 40 pro,Mate 40 pro plus,থাকছে 5nm এর প্রসেসর,অকল্পনীয় ক্যামেরা : খুঁটিনাটি সবকিছুই জেনে নিন

        সেই দীর্ঘ প্রতিক্ষীত হুয়াওয়ে মেট ৪০ সিরিজ শেষ পর্যন্ত অফিসিয়াল হল এবং ফোনগুলির জন্য অপেক্ষা করাই স্বাভাবিক ।  তারা লাইকাকে সঙ্গে নিয়ে তাদের আরও অপটিমাইসড হার্ডওয়্যার দিয়ে "সেরা ক্যামেরা" চার্টের শীর্ষে যাওয়ার চেষ্টা করছে ।  তবে ফোনের অন্যান্য ফিচার্স গুলি আরও বড় আপগ্রেড পেয়েছে ।


 হুয়াওয়ে মেট 40 প্রো, প্রো + / Huawei Mate 40 Pro , Mate 40 Pro Plus

       
         আসা যাক হুয়াওয়ে মেট ৪০ প্রো ৫-জি র বিখ্যাত ক্যামেরার কথায় ।  হুয়াওয়ের একটি নতুন ১ / ১.২৭ ” প্রধান সেন্সর তৈরি করেছে, যা পি ৪০ সিরিজের মতোই বিশ্বের বৃহত্তম মোবাইল ক্যামেরা সেন্সর ।  তবে অটোফোকাস এবং অপটিকাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস) এর উন্নতির পাশাপাশি এফ / ১.৯ লেন্স বজায় রেখে রেজুলিউশনটি ৪০ এমপি থেকে বাড়িয়ে ৫০ এমপি করা হয়েছে । পিক্সেলের আকার ১.২২µ, যা বিনিং করার সময় দ্বিগুণ হয়।  একটি লেজার অটোফোকাস সিস্টেম রয়েছে যা দ্রুত এবং নির্ভুল ফোকাস লক করতে সক্ষম ।

       প্রধান ক্যামেরা ৪ কে ৬০ এফপিএস এ ভিডিও রেকর্ডিং এর পাশাপাশি স্লো মোশন ১০৮০ পি ৪৮০ এফপিএস রেজোলিউশনে তুলতে সক্ষম।  সেলফি ক্যামেরাটিও ভিডিও ক্যাপচারে বেশ পারদর্শী, এটি ৪কে / ৬০ এফপিএসে ভিডিও এবং ১০৮০ পি / ২৪০ এফপিএসে স্লো-মো ক্লিপগুলি তুলতে পারে  


 দ্বিতীয় প্রজন্মের সিনে ক্যামেরাটি একটি ২০ এমপির সেন্সর এবং এটিই এফ/ ১.৮ এর আল্ট্রাওয়াইড-অ্যাঙ্গেল লেন্স ।  এটি ফ্রি ফর্ম লেন্সের বৈশিষ্ট্যযুক্ত বিশ্বের প্রথম মোবাইল ক্যাম, যা আলট্রা ওয়াইড লেন্সের বিকৃতি(ডেসটরশান) বৈশিষ্ট্যকে হ্রাস করে।
        
        হুয়াওয়ে সেই ১২ এমপির সেন্সরের বদলে ১২৫ মিমি পেরিস্কোপ লেন্সটিকে ফিরিয়ে এনেছে।  এটি মূল ক্যামেরার উপর ৫x ম্যাগনিফিকেশন দেয় যা মেট ৩০ প্রো-তে পাওয়া ৩ এক্স জুম সহ ৮ এমপি ক্যামেরার চেয়ে একটি গুরুত্বপূর্ণ আপগ্রেড।  এটিতে এফ/ ৩.৪ অ্যাপারচার এবং ওআইএস রয়েছে ঠিক যেমন P40 প্রো তে রয়েছে ।

      এবার হুয়াওয়ে মেট ৪০ প্রো + ৫-জি র দিকে নজর দিলে দখা  যাবে জুমিং ক্ষমতাই দুটি 'প্রো' গুলির মধ্যে প্রধান পার্থক্য । এখানে পেরিস্কোপ লেন্স ১০x অপটিকাল জুম পর্যন্ত যায়, এই মডিউলটিতে ৮ এমপির সেন্সর রয়েছে যার এফ / ৪.৪ অ্যাপারচার, পি ৪০ প্রো + এর মতোই কিন্তু এবাার এখানে এটি একা নয় - মিড-রেঞ্জ জুমের জন্য একটি ১২ এমপি ক্যামেরা রয়েছে যা ৩x ম্যাগনিফিকেশন সরবরাহ করে।  দুটি জুম মডিউলেতেই ওআইএস রয়েছে।

        প্রো উভয় সংস্করণেই একটি ১৩ এমপির সেলফি ক্যামেরা রয়েছে যার সাথে একটি টিওএফ ডেপট্থ সেন্সর ও রয়েছে ।  এই সেন্সরটি ফোন আনলক করা ছাড়াও ইএমইউআই ১১ ইন্টারফেসকে হাতের ইশারায় বা হ্যান্ড গেসচারে নিয়ন্ত্রণ করতে পারে।  ডিসপ্লেতে আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট রিডারও রয়েছে ।


        রয়েছে ৬.৬৭" ইঞ্চের একটি ওলেড প্যানেল ।  আরও সার্প কোয়ালিটির জন্য রেজোলিউশনটিকে ১,৩৪৪ x ২,৭৭২ পিক্সেলে উন্নীত করা হয়েছে। ডিসপ্লেটিি অনেকটা কার্ভ , যেটা ৮৮ ° কোণ করে ফোনের প্রান্তে মেশে । এত কার্ভ সত্ত্বেও, পাশে এখনও হার্ডওয়্যার নিয়ন্ত্রণ পাওয়ার বটন্ , ভলিউম বটন্ রয়েছে (তবে ভার্চুয়াল বোতামগুলিও উপলব্ধ)।

         রিফ্রেশ রেট ৯০ হার্জ আছে, তবে ২৪০ হার্জ টাচ স্যাম্পলিং রেটও রয়েছে । মাল্টিমিডিয়া অভিজ্ঞতাকে আরও উন্নত করা হয়েছে স্টেরিও স্পিকার রয়েছে - লাইনার মোটর এবং ৩ডি অডিও কম্পনের সংমিশ্রণ আরও মগ্ন অভিজ্ঞতা প্রদর্শন করে।

           ব্যাটারি বিভাগও একটি বড় আপগ্রেড পেয়েছে।  সক্ষমতা হিসাবে নয়, ৪,৪০০ এমএএইচ, এটি গত বছরের মতো একই আকারের, তবে এটি এখন আরও দ্রুত চার্জ করে।  ইউএসবি-সি কেবল দিয়ে এটিকে ৬৬ ওয়াটে চার্জ করা যেতে পারে। আর ওয়্যারলেসভাবে, এটিকে ৫০ ওয়াট পর্যন্ত।  স্বাভাবিকভাবেই, বিপরীত বা রিভার্স ওয়্যারলেস চার্জিং ও সমর্থিত।

        হুয়াওয়ে মেট ৪০ প্রো ফ্ল্যাগশিপগুলি সর্বশেষতম কিরিন ৯০০০ চিপসেট দ্বারা চালিত।  এটি একটি ৫ ন্যানোমিটার প্রক্রিয়াতে তৈরি যার চারটি কর্টেক্স-এ ৭৭ কোর , যার মধ্যে একটি রেকর্ড ব্রেকিং ৩.১৩ গিগাহার্টজে এবং বাকি চারটি এ-৫৫ কোরে রয়েছে।  জিপিইউটি ২৪ টি কোর সহ মালি-জি ৭৮, যা সর্বাধিক ক্ষমতা সম্পন্ন ।

         এখানে অবশ্যই ইন্টিগ্রেটেড ৫-জি মডেমও রয়েছে।  ওয়া-ফাই ৬+ রয়েছে যা ১৬০ মেগাহার্জ পর্যন্ত ব্যান্ডউইদথকে টানতে পারে - যা পুরোপুরি ২.৪ জিবিপিএস ট্রান্সফার গতি দেয়।

       মেট ৪০ সিরিজটি নতুন হুয়াওয়ে এম পেন ২ স্টাইলাসকে সমর্থন করে।  

       আপগ্রেড করা মাল্টি-স্ক্রিন কোলাবোরেশান ফিচার্সটি আপনাকে আপনার ফোন থেকে আপনার পিসিতে কোনো অ্যাপ টেলিপোর্ট করে। কিন্তু  মাইক্রোসফ্ট ইওর ফোন অ্যাপ্লিকেশন (যা প্রায় সকল স্যামসাং ফোন সমর্থন করে) এর মতো আপনি একাধিক অ্যাপ্লিকেশন আপনার ল্যাপটপের স্ক্রিনে আনতে পারবেন না ।
 


        হুয়াওয়ে মেট ৪০ প্রো র কেবলমাত্র একটি কনফিগারেশন ইউরোপে আসছে - ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ (এনএম কার্ডের মাধ্যমে প্রসারিত)।  এটির দাম পড়বে  ১,২০০ ইউরো এবং এটি বিভিন্ন রঙে উপলব্ধ।

         প্রো + সাদা এবং কালোতে উপলভ্য সিরামিকের তৈরি সামগ্রী ব্যবহার করে।  ২৫৬ গিগাবাইটে স্টোরেজের পাশাপাশি এতে ১২ গিগাবাইট র‌্যাম আপগ্রেডেশান রয়েছে ।  উভয় সংস্করণই ডুয়াল-সিম বা একটি-সিম ফোন হিসাবে উপলব্ধ (প্রোটির একটি ই-সিম পোর্ট রয়েছে)।







  👊👊  ।।  তথ্যটি ভালো লাগলে মন থেকে একটা কমেন্ট করুন এবং বন্ধুদের সাথে অবশ্যই শেয়ার  ।।  👊👊

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

এবার টিভিও,জলের দরে OnePlus নিয়ে এল একগুচ্ছ টিভি : জেনে নিন সব ফিচার্স-দাম

কনফার্ম হল iPhone 12 series এর battery,শুনলে অবাক হয়ে যাবেন......