বিশ্বাস করুন নিজের চোখকে বিশ্বাস করতে পারছি না,Poco X2 কে একবারে নাকে-জলে করে দিল Motorola One fusion+

        আপনি কি কোনোদিনও স্বপনেও ভেবেছিলেন যে শেষ পর্যন্ত Motorola এই ভাবে come back করবে ! আমাদের সেই সবার পুরানো এবং অত্যধিক মজবুত Motorola এতদিনে ঘুরে দাঁড়ালো তাহলে , যদিও এখন এটি Lenovo এর হাতে ।   

     তো করব না আর দেরি শুরু করি তাড়াতাড়ি 

     
       প্রথমেই আসা যাক এর ডিসপ্লের কথায় , এখানে থাকছে ৬.৫" ইঞ্চের একটি ফুল এইচ-ডি প্লাস ফুুল ভিউ ডিসপ্লে যার রেজোলিউশান ২৩৪০ × ১০৮০ এবং পিক্সেল ডেনসিটি হল ৩৯৫ পিপিআই । তাছাড়াও এখানে থাকছে এইচ ডি আর ১০ এর সাপোর্ট । এটি একটি আই পি এস - টি এফ টি - এল সি ডি স্ক্রিন । এটির স্ক্রিন টু বডি রেসিও হল ৯১% । এটির অ্যাসপেক্ট রেটিও ১৯.৫ : ৯  । কোম্পানির তরফ থেকে এটিকে টোটাল ভিশন ডিসপ্লে বলে  অভিহিত করা হয়েছে ।

      এবার আসা যাক এর ডিজাইনে । এখানে থাকছে প্লাস্টিক বডি । এর মাত্রা হল ১৬২.৯ × ৭৬.৯ × ৯.৬ মিলিমিটার । এর নীচে টাইপ - সি ( ইউ-এস-বি ২.০ ) আছে  এবং এর ওজন ২১০ গ্রাম । 

         অপারেটিং সিস্টেম হিসাবে এখানে থাকছে অ্যান্ড্রয়েড ১০ এর ওপর ভিত্তিকারী অ্যান্ড্রয়েড ওয়ান যেটি আপনাকে একদম অ্যাড এবং আগে থেকে ইনস্টল হওয়া অ্যাপ বিহীন স্টক অ্যান্ড্রয়েড এর অভিজ্ঞতা দেবে ।

       এবার সবচেয়ে দরকারি ফিচার প্রসেসর এর কথায় আসা যাক । এখানে দেওয়া হয়েছে এই দামের সবচেয়ে তাগড়া প্রসেসর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০ - জি । এখানে গেমিং এর অভিজ্ঞতা যে আপনার দুর্ধর্ষ হবে তা বোঝাই যাচ্ছে । 

        তাছাড়াও এর একটাই মডেল যেখানে আপনি পাবেন ৬ জিবি র‌্যাম ( এল পি ডি ডি আর ৪ এক্স ) এবং ১২৮ জিবি স্টোরেজের (ইউ এফ এস ২.১ ) সুবিধা । তাছাড়াও এটিকে মাইক্রো এস ডি কার্ডের মাধ্যমে ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে । 
বলে রাখি এখানে ডুয়াল হাইব্রিড কার্ড স্লট রয়েছে, যেখানে হয় আপনি দু'টো সিম নাহলে একটা সিম একটা মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন । 

        সিকিউরিটির জন্য এখানে পাচ্ছেন পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর । অ্যান্ড্রয়েড ওয়ানের জন্য ফেস লক পাচ্ছেন না ।  

       এখানে সমস্ত সেন্সর উপস্থিত যেমন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, গাইরোস্কোপ । 

        এই শক্তিশালী ফোনটিকে চালাতে চাই শক্তিশালী ব্যাটারি। তাই এখানে কোনো কৃপণতা না করে দেওয়া হয়েছে ৫০০০ এম এ এইচ এর বড়ো ব্যাটারি যেটাকে দ্রুত চার্জ দেওয়ার জন্য রয়েছে ১৮ ওয়াটের টারবো পাওয়ার ফাস্ট চার্জার। 
কোম্পানির মত অনুসারে এটি দু'দিনের ব্যাক আপ দিতে সক্ষম । 

         এবার পালা ক্যামেরার । এখানেও বিন্দুমাত্র কৃপণতা করা হয় নি । পিছনে দেওয়া হয়েছে ৬৪ এম-পি মেন ক্যামেরা f/১.৮ , রয়েছে ৮ এমপির ১১৮° আলট্রা ওয়াইড ক্যামেরা f/২.২ , ৫ এমপির ম্যাক্রো লেন্স f/২.৪ , ২ এমপির ডেপট্থ পোর্টেট সেন্সর f/২.৪ এবং পপ্ - আপ ক্যামেরার মধ্যে থাকছে ১৬ এমপির সেলফি ক্যামেরা । এখানে ফটো ও ভিডিও রেকর্ডিং এর ক্ষেত্রে এত বেশি ফিচার্স দেওয়া হয়েছে যা আপনি কল্পনাও করতে পারবেন না । 
    
          Source : Motorola.in

       
          এই ফোনে সিঙ্গেল লাউডস্পিকার এর সাথে স্মার্ট পি.এ এর  ফিচার থাকছে । থাকছে ৩.৫ মিমি হেডফোন জ্যাক এবং দু'টি মাইক্রোফোন থাকছে । 

         ব্যবহারের সুবিধার জন্য থাকছে আলাদা করে গুগুল অ্যাসিস্ট্যান্ট বটন্ । 
তাছাড়াও এখানে মাই  ইউ-এক্স বলে একটি বিশেষ ফিচার আছে যেখান থেকে আপনি বিভিন্নভাবে কাসটোমাইজ করতে পারবেন যেমন কুইক ক্যাপচার, ফাস্ট টর্চ, তিনটি আঙুলের স্ক্রিনশট, স্ক্রিনশট টুলকিট, ডু নট ডিস্টার্ব এর জন্য ফ্লিপ করুন, পিক আপ টু সাইলেন্স, মিডিয়া নিয়ন্ত্রণ এগুলি ।

     এখানে ব্লুটুুুথ ৫.০ থাকছে এবং থাকছে না এন-এফ-সি ।

      ফোনটি দু'টি রঙে পাওয়া যাবে একটি মুনলাইট হোয়াইট আর একটি টুইলাইট ব্লু  । 

         সবচেয়ে আকর্ষণীয় এর দাম রাখা হয়েছে মাত্র ১৬,৯৯৯  যা Motorola এর কাছ থেকে অভাবনীয় । এটি পাওয়া শুরু হবে ২৪ জুন থেকে ফ্লিপকার্টে  । 


  ।।  তথ্যটি  ভালো  লাগলে মন  থেকে  একটা  কমেন্ট  করুন  এবং  বন্ধুদের  সাথে  অবশ্যই  শেয়ার  করুন  ।।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

লঞ্চ হল Huawei Mate 40,Mate 40 pro,Mate 40 pro plus,থাকছে 5nm এর প্রসেসর,অকল্পনীয় ক্যামেরা : খুঁটিনাটি সবকিছুই জেনে নিন

এবার টিভিও,জলের দরে OnePlus নিয়ে এল একগুচ্ছ টিভি : জেনে নিন সব ফিচার্স-দাম

কনফার্ম হল iPhone 12 series এর battery,শুনলে অবাক হয়ে যাবেন......