ভাবতে পারছেন কী করছে Xiaomi? 80 watt এর wireless charger,ফোন চার্জ করবে মাত্র মিনিটের মধ্যে


        শাওমি নিয়ে এল এক অভিনব টেকনোলজি, একটি ওয়্যারলেস চার্জার । কোম্পানিটি আগেই নিয়ে এসেছে ৫৫ ওয়াটের ফাস্ট চার্জার, কিন্তু কোম্পানির কাছে হয়তো এটি যথেষ্ট দ্রুত না। তাই সংস্থাটি নিয়ে এল ৮০ ওয়াটের ওয়্যারলেস ফাস্ট চার্জার যা মাত্র ১৯ মিনিটের মধ্যে একটি ৪০০০ এমএএইচ ব্যাটারি পূরণ করতে পারে।




      সংস্থাটি দ্রুত চার্জিং প্রক্রিয়াটির একটি ভিডিও পোস্ট করেছে, যেখানে দেখা যাচ্ছে নতুন চার্জারটি বর্তমানের মতো অনেকটা দেখতে । তাতে আরও দাবি করা হয় যে নতুন চার্জারটি বিশ্ব রেকর্ড করেছে যেহেতু এটি আগের লাইনের চেয়ে দ্বিগুণ দ্রুত (এটিকে তুলনা করা হয়েছে ৪০ ওয়াটের হুয়াওয়ের সুপার চার্জ ওয়্যারলেস স্ট্যান্ড এর সাথে)।

        ৫৫ ওয়াটের ফাস্ট চার্জারটি আগস্টে এমআই ১০ আল্ট্রার সাথে সামন  এসেছিল - এটি একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন যার ৪,৫০০ এমএএইচ ব্যাটারি প্রায় ২৬ মিনিটের মধ্যে ০ থেকে ১০০% হয়ে যায় ।

 অবিশ্বাস্য এই ৮০ ওয়াটের গতি সরবরাহ করতে শাওমি একটি বিশেষ চিপ এবং একটি ইনডিপেনডেন্ট কয়েল সিস্টেম  সহ একটি আরও দক্ষ ওয়্যারলেস চার্জিং আর্কিটেকচার  ডিজাইন করেছে।  তাছাড়াও স্মার্টফোনে এমটিডব্লিউ মাল্টি-পোল সংযোগকারী, ডুয়াল ৬-সি সিরিজের ব্যাটারি এবং কিছু সফ্টওয়্যার উন্নতি এনছে ।
   
        ভিডিওটির ফোনটি কার্ভ যুক্ত এবং বাম কোণে একটি পাঞ্চ-হোল যুক্ত এমআই ১০ আল্ট্রার মতো দেখাচ্ছে।  তবে, যেহেতু ডেমোটিতে ৪,০০০ এমএএইচ পাওয়ার সেল আছে, তাই ডিভাইসটি স্পষ্টতই একটি প্রোটোটাইপ।

 আশা করা যায়, প্রযুক্তিটি পরবর্তী ফ্ল্যাগশিপ লাইনে আসবে যা এমআই ১১ প্রো হতে পারে যা আশা করা হচ্ছে ২০২১ সালের প্রথম মাসগুলির মধ্যে আসবে ।





  👊👊  ।।  তথ্যটি ভালো লাগলে মন থেকে একটা কমেন্ট করুন এবং বন্ধুদের সাথে অবশ্যই শেয়ার করুন  ।।  👊👊

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

লঞ্চ হল Huawei Mate 40,Mate 40 pro,Mate 40 pro plus,থাকছে 5nm এর প্রসেসর,অকল্পনীয় ক্যামেরা : খুঁটিনাটি সবকিছুই জেনে নিন

এবার টিভিও,জলের দরে OnePlus নিয়ে এল একগুচ্ছ টিভি : জেনে নিন সব ফিচার্স-দাম

কনফার্ম হল iPhone 12 series এর battery,শুনলে অবাক হয়ে যাবেন......